কুমিল্লা চৌদ্দগ্রামে ৮০ কেজি গাঁজাসহ আটক ১

কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার থেকে ২ মণ (৮০কেজি) গাঁজাসহ মাদক ব্যবসায়ি জসিম নামে একজনকে আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার নালঘর এলাকায় ঢাকা দক্ষিণ মাদকদ্রব্য অধিদপ্তর ও কুমিল্লা জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের যৌথ অভিযানে গাঁজাসহ মাদক কারবারি জসিমকে আটক করা হয়।
আটককৃত চিহ্নিত মাদক কারবারি জসিম উদ্দিন (৪৫) চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের গোপল নগর গ্রামের মো: শরাফত আলীর ছেলে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি চৌদ্দগ্রাম উপজেলার নালঘর এলাকার গাঁজা ব্যবসায়ী জসিম বিক্রয়ের উদ্দেশ্যে বিপুল পরিমাণ গাঁজা তার বাসায় মজুদ করেছেন। সেই তথ্যের ভিত্তিতে ঢাকা মেট্রো দক্ষিণের সার্কেলের তিনটি টিম গঠন করে কুমিল্লা জেলা মাদকদ্রব্য অধিদপ্তরকে সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করে জসিমের বাড়ির একটি কক্ষে মজুদ করা গাঁজাসহ জসিমকে আটক করি।
কুমিল্লা জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক ইমরুল হাসান বলেন, ঢাকার তিনটি টিম ও কুমিল্লা জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের টিমের যৌথ অভিযানে জসিমকে ২ মণ গাঁজাসহ আটক করা হয়।
জসিমের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চৌদ্দগ্রাম থানায় মামলার প্রস্তুতি চলছে। তিনি আরো জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো দক্ষিণ কার্যালয়ের পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লুর রহমান, মোহাম্মদ মিজানুর রহমান, মো: আব্দুর রহিম, এসআই মো: তরিকুল ইসলাম, তাজবির আহাম্মদ, মো: শাহ আলম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,  কুমিল্লা জেলা কার্যালয়ের এসআই মো: মুরাদ হোসেন, এএসআই কামরুল হাসান, মিজানুর রহমান ও অন্যান্য সদস্যদের সমন্বয়ে গঠিত টিম এ অভিযান পরিচালনা করেন।
যেখানে মাদক সেখানেই সাড়াশি অভিযান চালাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। অবৈধ মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা করে, এমন অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও জানান তিনি।