চুরি যাওয়ার ১০ দিন পর নবজাতককে উদ্ধার করল ডিবি

রাজধানীর কাফরুল এলাকার বাসা থেকে চুরি যাওয়া ২৬ দিন বয়সী নবজাতককে ১০ দিন পর উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল রবিবার শিশুটিকে মায়ের কোলে তুলে দেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।

এ সময় মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, গত ২০ ডিসেম্বর ইব্রাহিমপুর ঈদগাহ রোড এলাকার একটি বাসা থেকে ২৬ দিন বয়সী ওই নবজাতক চুরি হয়। ওই ঘটনায় ২২ ডিসেম্বর ডিএমপি ঢাকার কাফরুল থানায় অজ্ঞাতপরিচয় আসামির বিরুদ্ধে ২০১২ সালের মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি নবজাতক শিশু চুরির মামলা করা হয়। এরপর ডিবি মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম ছায়াতদন্ত শুরু করে।

ডিবি সূত্র জানায়, গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ডিবি মিরপুর বিভাগ শতাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শিশুর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। পরে শনিবার রাতে মিরপুর এলাকা থেকে শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

ডিবি সূত্র জানায়, শিশু চুরির ঘটনায় চোরকে শনাক্ত করা হয়েছে, তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

দুপুরে ডিবি কার্যালয়ে মা ঝুমা বেগম এবং বাবা জুলহাসের হাতে ২০ হাজার টাকাসহ উদ্ধার নবজাতক শিশুকে তুলে দেন হারুন-অর-রশীদ। এ সময় শিশুটির মা ঝুমা বেগম জানান, শিশুসন্তান ইব্রাহিমকে বিছানায় রেখে কাজের জন্য ঘর থেকে বেরিয়েছিলেন তিনি। ঘরে ফিরে দেখেন শিশু ইব্রাহিম বিছানায় নেই। অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে থানায় অভিযোগ করেন তাঁরা।