প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামির মৃত্যু

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে (পার্ট-২) আজ শুক্রবার আবুল হোসেন খোকন নামে এক হাজতির মৃত্যু হয়েছে। তিনি গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলার আসামি।

মৃত হাজতি আবুল হোসেন খোকন (৫৫) বরিশালের কোতোয়ালি থানার রাজধর এলাকার আব্দুল খালেকের ছেলে। তার হাজতি নং- ২১৮৩/১৬।  কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম জানান, সকাল সাড়ে ৭টার দিকে তিনি হঠাৎ কারাগারে অসুস্থ হয়ে পড়েন।

পরে তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল ৮টার দিকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টা মামলাসহ তার বিরুদ্ধে মুকসুদপুর থানা ও কোতোয়ালি থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ২০০৬ সাল থেকেই তিনি বিভিন্ন কারাগারে বন্দি ছিলেন। সর্বশেষ ২০১৬ সাল থেকে হরকাতুল জিহাদ হুজি সদস্য আবুল হোসেন খোকন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি ছিল। সব আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার প্যান্ডেল তৈরির সময় শক্তিশালী একটি বোমা দেখতে পাওয়া যায়। সেনাবাহিনীর একটি দল ৭৬ কেজি ওজনের ওই বোমা উদ্ধার করে