মাদক উদ্ধারে দেশসেরা পুরুষ্কার পেলেন কুমিল্লার পুলিশ সুপার

কুমিল্লা জেলা পুলিশ এক বছরে ২১ হাজার ৫৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ সপ্তাহ ২০২৩ উপলক্ষে ২০২২ সালের পরিসংখ্যান অনুসারে, এক বছরে মাদকদ্রব্য উদ্ধারে সারা দেশে প্রথম হয়েছে কুমিল্লা জেলা পুলিশ। এছাড়া চোরাচালান পণ্য ও অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে কুমিল্লা জেলা পুলিশ তৃতীয় অবস্থান অধিকার করেছে। দেশ সেরা এই অর্জনে পুরস্কার ও সম্মাননা পেয়েছে কুমিল্লা জেলা পুলিশ।

“বঙ্গবন্ধুর বাংলাদেশ, পুলিশ আছে জনতার পাশে”- এই প্রতিপাদ্যে ৩ জানুয়ারি রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে ছয় দিনব্যাপী পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মামুন, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্যরা।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান বলেন, “২০২২ সালে কুমিল্লা জেলায় ১৮টি থানা ও জেলা গোয়েন্দা পুলিশের মাধ্যমে মোট দুই হাজার ১২৯টি মাদকের মামলা দায়ের করা হয়েছে। সাধারণ ডায়েরি হয়েছে ১৩টি। এসব মামলায় মোট গ্রেপ্তার আসামির সংখ্যা দুই হাজার ৬০১ জন। মোট ১৮ কোটি ৭৮ লাখ ২৫ হাজার ৮৭০ টাকার মাদক উদ্ধার করা হয়েছে।”